Home / মিডিয়া নিউজ / অনেকের গানই সম্মানী ছাড়া করেছি: ন্যানসি

অনেকের গানই সম্মানী ছাড়া করেছি: ন্যানসি

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যানসি। সম্প্রতি ফ্যাশন ডিজাইনার

ও ‘বিশ্বরঙ’-এর কর্ণধার বিপ্লব সাহার সঙ্গে একটি গান করেছেন তিনি। আরেক গায়িকা কনার নতুন

গানের সঙ্গেও ঠোট মিলিয়েছেন। এসব নিয়েই তার সঙ্গে কথা বলেছেন মন রহমান। বিপ্লব সাহার সঙ্গে নতুন একটি গান করেছেন। কেমন হয়েছে কাজটি?

অনেকটা হুট করেই গানটি করা। আমি গান করার ব্যাপারে খুব চুজি। তাই এই গানটি করার আগেও তিন-চারটি গান বাদ দিয়েছি। ফাইনালি রবিউল ইসলাম জীবনের লেখা গানটি পছন্দ হয়। গত শনিবার গানটির রেকর্ডিং হয়েছে। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন মার্সেল। আমি যে ধরনের গান করি, এটিও সে ধরনের মিষ্টি রোমান্টিক ধাঁচের গান। মিউজিক ভিডিও করে ঈদুল ফিতরে গানটি প্রকাশ করার ইচ্ছা রয়েছে বিপ্লব দার।
গানটি তৈরীর পেছনে একটি মজার গল্প আছে…

হ্যাঁ। বিপ্লব দা আর কর্ণিয়ার ‘আমি যে কেবল বলেই চলি’ শিরোনামের গানের ভিডিও আমার চোখে পড়ে। বিপ্লব দা অপেশাদার শিল্পী হিসাবে ভালো গেয়েছেন। বিশেষ করে ভিডিওটি খুব সুন্দর হয়েছিল। বিষয়টি আমি তাকে ফোন করে জানাই। তখন তিনি আমাকে বলেন, ‘এতো বড় শিল্পী আমার গান পছন্দ করেছে, এটা ভাগ্যের ব্যপার। তোমার সঙ্গে কি আমার গাওয়া সৌভাগ্য হবে!’ তখন আমি বলেছিলাম, ‘কেন হবে না?’। পরে তার সঙ্গে একটি টিভি স্টেশনে দেখা, তখন আমি তাকে মজা করে বলেছিলাম, ‘সব বড় তারকার সঙ্গে গাচ্ছেন, আমরা তো বড় তারকা না।’ এই কথাটি যে তিনি খুব সিরিয়াসলি নেবেন, তা আমি ভাবতেই পারিনি। কিছু দিনের মধ্যেই তিনি আমাকে অনেকগুলো গান পাঠান। সেখান থেকে বেছে এই গানটি করেছি। জানি না, গানটির জন্য জীবন বা মার্শাল কোন পারিশ্রমিক নিয়েছেন কিনা, তবে আমি কোন সম্মানি ছাড়াই গানটি করেছি।

আপনি পারিশ্রমিকের ব্যাপারে সব সময় খুব সচেতন। বিপ্লব সাহার কাছ থেকে কোন সম্মানি নিলেন না কেন?

এটা ঠিক যে, আমি সম্মানির ব্যাপারে কিছুটা শক্ত। কিন্তু আমি অনেক গানই ফ্রিতে করেছি। সংগীতের অনেক জনপ্রিয় মানুষের গান ফ্রি বা অর্ধেক পারিশ্রমিকে করেছি। কিন্তু কেন যেন কেউ বিষয়টি সামনে আনেননি। এই গানটির কথঠন প্রথমে সামনে আসল। এই গানটি সম্মানী ছাড়াই করার কারণ হলো এটি কোন বানিজ্যিক কাজে ব্যবহৃত হবে না। এছাড়া নতুন অনেকের কাজেও পারিশ্রমিকের ক্ষেত্রে ছাড় দিয়েছি। কারণ তারা আমাদের মতো শিল্পীদের কাছ থেকে এমন সাপোর্ট পেলে ভবিষ্যতে কাজ করতে অনেক উৎসাহ পাবে। তাদের পথচলা মসৃন হবে।

সম্প্রতি কনার গাওয়া একটি গানের লিপ সিং করেছেন। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে…

কিছুদিন আগে আমার একটি ব্যক্তিগত ফটোশ্যুট করেছিলাম। ছবিগুলো তুলেছিলাম বিশ^রঙের কাপড় পরে। তার ফাঁকে বিপ্লব দা আমাকে বললেন, ‘কনার সঙ্গে যে গানটি করেছি। সেটা শিগগিরই আসবে। তার একটা প্রচারণামূলক ভিডিও করতে চাই। কিন্তু তুমি যদি গানটির সঙ্গে লিপ সিং কর, তাহলে গানটির ভালো প্রমোশন হবে।’ সেভাবেই ভিডিওটি করা। দর্শকের ভালো লেগেছে জেনে খুশি লাগল।

Check Also

মেয়ের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন মিথিলা

তাহসানের সঙ্গে ১১ বছরের সংসার জীবনের সমাপ্তি ঘটানোর পর কলকাতার পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে গাঁটছড়া …

Leave a Reply

Your email address will not be published.