Home / মিডিয়া নিউজ / ‘ফেসবুকে অনেকের পোস্ট দেখে হাসি পায়’

‘ফেসবুকে অনেকের পোস্ট দেখে হাসি পায়’

দেশীয় চলচ্চিত্রের ‘প্রিয়দর্শিনী’ অভিনেত্রী মৌসুমী। নব্বই দশক থেকে শুরু করে আজ পর্যন্ত তিনি সমান জনপ্রিয়।

২২ বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে তিনি উপহার দিয়েছেন প্রায় দু শ’এর মতো ছবি। এ বছরের ঈদেও

মুক্তি পেয়েছে মৌসুমী অভিনীত ছবি ‘আশিকী’। অচিরেই নিজেদের প্রোডাকশন হাউজ ‘স্বাধীন’ থেকে

নির্মাণ করবেন পরবর্তী ছবি। এছাড়া ১লা জানুয়ারী মান্না উৎসব উপলক্ষে পারফর্ম করার পাশাপাশি মান্না

ফাউন্ডেশনের সঙ্গে থেকে নানা ধরনের কাজ করছেন তিনি। চলচ্চিত্রের বর্তমান অবস্থাসহ নানা বিষয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন মৌসুমী। তার সাক্ষাৎকারটি নিয়েছেন কামরুজ্জামান মিলু কেমন আছেন? বর্তমানে কি নিয়ে ব্যস্ততা ? আমি ভালো আছি। বর্তমানে মান্না ভাইয়ের ফাউন্ডেশন থেকে ‘মান্না উৎসব ২০১৬’ নিয়ে একটি অনুষ্ঠান শিশুএকাডেমিতে করা হচ্ছে। এ কাজটি নিয়ে ব্যস্ত আছি। ১লা জানুয়ারি এখানে আমি, সানি, অমিত হাসান, পপি, রিয়াজ, ফেরদৌস, জায়েদ, আইরিন, ইমন, আলিশা প্রধান, সাইমন, শিরিন শিলাসহ অনেকে পারফরম করব। বলতে গেলে নতুন বছরের শুরুতে সবাই এ অনুষ্ঠানটি উপভোগ করার পাশাপাশি মান্না ভাইকে স্মরণও করবেন। চিত্রনায়ক মান্নার সঙ্গে আপনার সর্ম্পক কেমন ছিল? মান্না ভাইয়ের সঙ্গে অভিনয়ের আগে থেকেই আমার বন্ধুত্বপূর্ন সম্পর্ক ছিল।

তিনি আমার জন্মদিনে বাসায় আসতেন। নৃত্য পরিচালক মাসুম বাবুল মান্না ভাইয়ের বন্ধু ছিলেন। ‘লুটতরাজ’ ছবিটি তার সঙ্গে আমার প্রথম কাজ। এ ছবির ‘অনন্ত প্রেম’ শিরোনামের গানে এবার পারফর্ম করছি আমি ও সানি। সানি সেসময় সুপারহিট নায়ক ছিল। শিডিউলের জটিলতার কারণে যে ছবিগুলো সে অনেক সময় করতে পারত না সেগুলো মান্না ভাই ও আমি জুটি হিসেবে করেছি। মান্না ভাইয়ের সঙ্গে জুটি হয়ে ৪০টি ছবিতে কাজ করেছি। বেশিরভাগ ছবিই বেশ ভালো ব্যবসা করেছে। এ বছর তেমন নতুন ছবি করেননি, নতুন করে কোনো ছবিও হাতে নিচ্ছেন না- এর কারণ কি? আমাকে হয়তো নতুন করে এখন কোনো পরিচালক ভাবছে না, হয়তো এ জন্য ছবি করছি না (হা হা হা)। আর আমার প্রোডাকশন হাউস আছে।

সেখানে আমিসহ আমার টিম নিয়মিত কাজ করছি। শিগগিরই স্বাধীন প্রোডাকশন হাউজ থেকে আমি ও সানি একসঙ্গে একটি ছবিতে কাজ শুরু করব। ব্যাটে বলে মিললে নতুন আরেকটি ছেলের (পরিচালক) ছবিতে কাজ করতে যাচ্ছি। ছবি সাইনও করেছি, মানে পাকা কথা দিয়েছি। স্ক্রিপ্ট রেডি হলে কাজ শুরু করব। গল্পট আর চরিত্র আমার বেশ পছন্দ হয়েছে। এখন এটা নিয়ে বিস্তারিত বলতে চাই না। কাজ শুরু করলে অবশ্যই জানাবো। ‘রাত্রীর যাত্রী’ ছবির কাজ কি শেষ ? একটু কাজ বাকি আছে। এ ছবিতে আমার চরিত্রের নাম ময়না। এ ছবিটিতে একটি মেয়ের জার্নি দেখানো হয়েছে।

হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত এ ছবিতে আমার চরিত্রটি দর্শকরা পছন্দ করবে বলে আশা করছি। অনেকের অভিযোগ-আপনাকে ফোনে পাওয়া যায়না? হাসি (হা হা হা)। আমি তো এখন একটা অ্যালবামের স্ক্র্যাপবুকের মতো। কেউ যদি সাজানোর সময় আমার একটা ছবি সাজিয়ে রাখে তাতেই আমি খুশি। এক কথায় আমি এখন অ্যালবামের শোভা।

নিজেকে টেকনিশিয়ান ভাবি। নিজেকে এখন ক্যামেরার পেছনের মানুষ বা সংবাদের বাইরের মানুষ মনে করি আমি। ফেসবুক পেইজে আপনাকে মাঝে মাঝে অনেক সুন্দর সুন্দর ভাবাবেগাপূর্ণ কথা লিখতে দেখা যায়, নিয়মিত কেনো লিখেন না? পেইজে আমি মাঝে মাঝে লিখি। কারণ ফেসবুকে অনেককে লিখতে দেখি, কিছুক্ষণ পর পর এখানে যাচ্ছেন, এই করছেন/শপিং করছেন/ খাচ্ছেন/ নিত্য নতুন ছবি পোস্ট দিচ্ছেন। কিন্তু এসব লিখতে বা পোস্ট দিতে আমার ইচ্ছে করে না। তবে আমি মাঝে মাঝে চেক করি ফেসবুক পেইজের নানা মানুষের পোস্ট বা কমেন্ট। ফেসবুকে অনেকের পোস্ট দেখে হাসি পায়। আর নিজের পেইজে কিছু মনে হলে দুইটা লাইন লেখার পর বের হয়ে যাই। এভাবেই অবসর কেটে যায়। তবে নিয়মিত কোনো কিছু লেখার অভ্যাস তেমন নেই বললেই চলে। – মানবজমিন।

Check Also

মেয়ের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন মিথিলা

তাহসানের সঙ্গে ১১ বছরের সংসার জীবনের সমাপ্তি ঘটানোর পর কলকাতার পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে গাঁটছড়া …

Leave a Reply

Your email address will not be published.