Home / মিডিয়া নিউজ / কৃতজ্ঞতার সঠিক মাপকাঠি কী সেটি বুঝিয়েছেন ন্যান্‌সি

কৃতজ্ঞতার সঠিক মাপকাঠি কী সেটি বুঝিয়েছেন ন্যান্‌সি

মিউজিক ইন্ডাস্ট্রিতে অনেক সংগীত পরিচালকের হাত ধরেই অনেক শিল্পীর উথান ঘটেছে।

অনেকে পেয়েছেন আকাশছোঁয়া জনপ্রিয়তা। এটি যুগে যুগেই হয়ে আসছে। কিন্তু চলতি সময়টায়

কৃতজ্ঞতার জায়গাগুলো কেমন যেন ছোট হয়ে আসছে। প্রযুক্তি ও সময়ের প্রভাবে সেই আবেগ,

অনুভূতি, শ্রদ্ধা ও ভালোবাসার জায়গাগুলোও এখন তেমন একটা উঁকি দেয় না মনে। অতীতকে

কেবল পুরনো স্মৃতি হিসেবে বন্দি করতেই যেন সবাই বেশি সচেষ্ট। তবে ঠিক তার বিপরীতে দাঁড়িয়ে চলতি প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্‌সি। সব সময়ই সরাসরি সত্য কথা বলতে পছন্দ করেন তিনি। আর তাইতো অনেকের কাছে তিনি ‘ঠোঁটকাটা’ শিল্পীও বটে! সম্প্রতি একটি স্মৃতি রোমন্থন করলেন ন্যান্‌সি। বিষয়টি তিনি শেয়ার করেছেন নিজের ফেসবুকে।

স্মৃতিগুলো দেশের শীর্ষ সংগীত পরিচালক হাবিব ওয়াহিদকে নিয়ে। যার হাত ধরে ন্যান্‌সির যাত্রা শুরু হয়েছিল গানের ভুবনে। ক্যারিয়ারের প্রথম সুযোগ দেয়া সংগীত পরিচালকের প্রতি একজন শিল্পীর কৃতজ্ঞতা, শ্রদ্ধা ও ভালোবাসাই ফুটে উঠেছে ন্যান্‌সির এই স্মৃতি রোমন্থনে। সঙ্গে জুড়ে দিয়েছেন হাবিবের সঙ্গে নিজের একটি হাস্যোজ্জ্বল ছবি। ন্যান্‌সির এই পোস্ট অনেককেই আবেগী করে তুলেছে।

কৃতজ্ঞতার সঠিক মাপকাঠি কী সেটিও বুঝিয়েছে। সেটা এ পোস্টের কমেন্ট দেখলেই সহজে বোঝা যায়। এই স্ট্যাটাসে ন্যান্‌সি লিখেন, স্মৃতি কি কখনো পুরনো হয় নাকি ছবি? পুরনো দিনগুলো হঠাৎ করেই সামনে এসে দাঁড়ালো আজ। সেখানে খুঁজে পেলাম হাবিব ভাইয়ের সঙ্গে পুরনো কিছু ছবি। আহা! ছবি কি পুরনো হয়, নাকি স্মৃতি? এ তো আমার কাছে চির নতুন, চির সবুজ।

আজকে হাবিব ওয়াহিদের জন্যই ন্যান্‌সি হয়ে উঠেছি সবার কাছে। তার অবদান আমার জীবনে আকাশের মতো। হাবিব ওয়াহিদের হাত ধরে আমি যেমন ন্যান্‌সি হয়ে উঠেছি আরো অনেকেই এমন সুরের আলো ছড়াবে বিশ্বাস করি। হাবিব ভাই, আপনার সুর সংগীতের সঙ্গী হতে পেরে আমি ধন্য।

Check Also

মেয়ের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন মিথিলা

তাহসানের সঙ্গে ১১ বছরের সংসার জীবনের সমাপ্তি ঘটানোর পর কলকাতার পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে গাঁটছড়া …

Leave a Reply

Your email address will not be published.