Home / মিডিয়া নিউজ / গৃহকর্মে নিয়োজিত শিশুদের পাশে নাদিয়া

গৃহকর্মে নিয়োজিত শিশুদের পাশে নাদিয়া

আগামী ৪ অক্টোবর বিশ্ব শিশু দিবস। এ উপলক্ষে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের জন্য তৈরি

হয়েছে বিশেষ নাটক ‘নতুন আলোয়’। এতে শিশু অধিকারের পক্ষে এনজিওকর্মী

হিসেবে অভিনয় করেছেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ।

গৃহকর্মে নিয়োজিত শিশুরা যাতে নিজেদের অধিকার থেকে বঞ্চিত না হয়, তারা যেন

নির্যাতনের শিকার না হয়-নাটকটিতে এমন মেসেজই দিয়েছেন নাদিয়া।

সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুর বোটঘাট বস্তি, মোহাম্মাদিয়া হাউজিং লিমিটেডে এএসডি’র ড্রপ ইন সেন্টার ও ডেভেলপমেন্ট অব চিলড্রেন অ্যাট হাই রিস্ক প্রজেক্টের অফিস এবং উত্তরার বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণ করা হয়েছে।

নাটকে দেখা যাবে, স্বামীহীন অসুস্থ হনুফা বেগম মেয়ে আরিফাকে নিয়ে বস্তিতে থাকেন। বস্তির কথিত ভাই আজগর তাকে বুঝিয়ে আরিফাকে একটি ফ্ল্যাটে কাজ দেয়।

শরীফ-নুসরাত দম্পতির কাছে পৌঁছায় আরিফা। শরীফ নরম স্বভাবের হলেও তার স্ত্রী নুসরাত প্রচণ্ড রাগী ও বদমেজাজি। নিজে কোনও কাজ করে না। তার বাড়িতে এসে নির্যাতনের শিকার হয় আরিফা। চড়, থাপ্পড়, গরম খুন্তি, বেল্ট– কোনও কিছুই বাদ যায় না। পাশের বাড়ির নীলা ও আকাশের এই বিষয়টি খুব খারাপ লাগে। নীলার চাচাতো বোন তানিয়া এনজিওকর্মী। তাকে জানায় নীলা। এরপর? তানিয়া কি পারবে আরিফাকে বাঁচাতে?

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই নাটকে তানিয়া চরিত্রে অভিনয় করেছেন নাদিয়া আহমেদ এবং আরিফার চরিত্রে অভিনয় করেছে শিশুশিল্পী লামিয়া আক্তার।

ইসহাক ফারুকীর রচনা ও পরিচালনায় নাটকটিতে আরও অভিনয় করেছেন অপু আহমেদ, তন্ময় সোহেল, দোলন দে, রাকিব হাসান বাপ্পী, রিয়াজ রাজ, সামিহা আক্তার স্বর্ণা, রোকসানা আক্তার পপি এবং এএসডি’র সুবিধাভোগী ৩০ জন শিশু। নাটকটি নির্মাণ করেছে কেবিন সউল। প্রযোজনায় অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি)।

Check Also

চিত্রনায়ক রুবেলের কাছে পপি ‘স্পেশাল’!

ঢাকাই ছবিতে মার্শাল আর্ট ব্যবহার যার মাধ্যমে সেই চিত্রনায়ক রুবেল বাংলা ছবির দর্শকদের অনেক জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published.