Home / মিডিয়া নিউজ / রুনা লায়লার সুরে প্লে-ব্যাকে আঁখি আলমগীর

রুনা লায়লার সুরে প্লে-ব্যাকে আঁখি আলমগীর

উপমহাদেশের বরেণ্য সঙ্গীতশিল্পী রুনা লায়লা। দীর্ঘ ৫২ বছরের পথচলায় তিনি চলচ্চিত্রে এবং

মঞ্চে সমান জনপ্রিয়তা নিয়ে আজো গেয়ে চলেছেন। দীর্ঘ সঙ্গীত জীবনের পথচলায়

এবারই প্রথম রুনা লায়লা কোনো গানের সুর করেছেন। চিত্রনায়ক আলমগীরের নতুন

নির্মিতব্য চলচ্চিত্র ‘একটি সিনেমার গল্প’র একটি গানের সুর করেছেন তিনি। তার সুর করা গানে কন্ঠ দিয়েছেন আঁখি আলমগীর।

বিষয়টি নিশ্চিত হতে আলমগীরকে ফোন করা হলে তিনি এর নিশ্চয়তা দেন। বরেণ্য গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘গল্প কথার ঐ কল্পলোকে জানি, একদিন চলে যাবো, কোথায় শুরু আর শেষ হবে কোথায়, সে কথা বলে যাবো’ এমন জীবন ঘনিষ্ঠ গীতিকবিতার গানটিরই সুর সঙ্গীত করেছেন রুনা লায়লা। এরইমধ্যে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে বলে জানান রুনা লায়লা।

জীবনের প্রথম কোনো গানের সুর করা এবং আঁখি আলমগীরের গায়কী প্রসঙ্গে রুনা লায়লা বলেন, সত্যি বলতে কী আলমগীরের উৎসাহেই গানটির সুর করা।

গানের কথা খুব ভালো লেগেছে আমার। আমি মনে করি একটি গানের সুর করাটাই হচ্ছে সবচেয়ে কঠিন কাজ। সেই কঠিন কাজটিই জীবনের প্রথম করেছি। যে কারণে আমাকে সুর নিয়ে বেশ ভাবতে হয়েছে। তবে আলমগীরের কাছে আমার শর্ত ছিলো একটাই, তা হলো অ্যাকুস্টিক ইন্সট্রুম্যান্ট দিয়েই গানের পুরো কাজ শেষ করতে হবে এবং তাই হয়েছে। গানটি গাইবার আগে আঁখি ভীষণ ভয়ে ছিলো। কিন্তু তার ভেতর আমি আত্মবিশ্বাসটা দেখেছি। গানটি যেহেতু ক্ল্যাসিক্যাল। তাই আঁখি খুউব কষ্ট করেছে গানটির চুড়ান্ত রেকর্ডিং-এর পূর্ব পর্যন্ত এবং শেষ পর্যন্ত আঁখি অসাধারণ গেয়েছে। আমার মনে হয় এই গানটি একটি মাইলস্টোন গান হবে।

আঁখি আলমগীর বলেন, আমার বাবা এবং রুনা আন্টির কাছে আমি ভীষণ কৃতজ্ঞ যে আমার ওপর বিশ্বাস রেখে তারা আমাকে দিয়ে এমন একটি গান করিয়েছেন।

আমার জীবনে এই গান এক ইতিহাস। আমি সত্যিই ভীষণ ভয়ে ছিলাম যে, ঠিকভাবে গাইতে পারবো কিনা। তবে যেহেতু উচ্চাঙ্গ সঙ্গীত আমার জানা, তাই আত্মবিশ্বাস ছিলো যে, আমি সঠিকভাবে গাইতে পারবো। রুনা আন্টি আমাকে এই গানের জন্য যে সব টেকনিক শিখিয়েছেন, তাতে আমার গানের ধারাই পরিবর্তন হয়ে গেছে। গানটির রেকর্ডিং শেষে তিনি যখন আমাকে জড়িয়ে ধরেন তখন বাবা, আমি আর আন্টি কাঁদছিলাম। আর এটাই ছিলো আমার এ গানের জন্য বড় প্রাপ্তি।

আলমগীর জানান, এই গানটি ঋতুপর্ণার লিপে যাবে। আগামী ৯ সেপ্টেম্বর থেকে বিএফডিসিতে উত্তম গুহের তৈরি সেট-এ ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।

চলচ্চিত্রের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য আলমগীরের। তারনিজস্ব প্রযোজনা সংস্থা ‘আইকন এন্টারটেইনম্যান্ট’র ব্যানারে চলচ্চিত্রটি নির্মিত হবে।

Check Also

মেয়ের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন মিথিলা

তাহসানের সঙ্গে ১১ বছরের সংসার জীবনের সমাপ্তি ঘটানোর পর কলকাতার পরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে গাঁটছড়া …

Leave a Reply

Your email address will not be published.