Home / মিডিয়া নিউজ / শাওন-চঞ্চলের গান নিয়ে বিতর্ক, আইনত ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি

শাওন-চঞ্চলের গান নিয়ে বিতর্ক, আইনত ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি

সম্প্রতি বাংলা চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেতা চঞ্চল চৌধুরী এবং অভিনেত্রী মেহের আফ্রজ শাওন

এর গাওয়া একটি গান সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচিত হয়েছিল এবং সেটি মুহূর্তেই

ভাইরাল হয়ে গিয়েছিল তাদের গানটির নাম ছিল সরবতো মঙ্গলো রাধে এই গানটি ইউটিউব সহ

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ার পর দর্শক তাকে ব্যাপক সাড়া দিয়েছিল তবে

এরপরই শুরু হয় বিপত্তি গানটির কপিরাইট নিয়ে উঠে আসে নানান প্রশ্ন এবং পরবর্তীতে এই গানের যারা স্বত্বাধিকারী তারা এই গানটি অনলাইন থেকে সরিয়ে নিতে বলে

অভিনেতা চঞ্চল চৌধুরী ও অভিনেত্রী চঞ্চল চৌধুরীর গাওয়া ’সর্বত মঙ্গল রাধে’ গানটি ইউটিউব অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে আলোড়ন সৃষ্টি করে। তবে গানটির কপিরাইট নিয়ে উঠেছে প্রশ্ন।

মঙ্গলবার গানটি ইউটিউব ও ফেসবুকে মুক্তি পায় আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের উদ্যোগে ’আমাদের গান’ নামের লোকজ সংগীত গানের অনুষ্ঠানে। তবে কিছু সময় পরই গানটি নিয়ে শুরু হয় বিতর্ক।

’সর্বত মঙ্গল রাধে’ গানটি ব্যান্ডদল সরলপুরের মৌলিক গান বলে জানা গেছে। তবে চঞ্চল ও শাওনের গানে কোনও অনুমতি

নেওয়া হয়নি ব্যান্ডদলটির কাছ থেকে। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা সদস্য ও প্রধান তরিকুল ইসলামের অভিযোগে ইউটিউব গানটি সরিয়ে নিয়েছে।

সম্প্রতি কানাডা থেকে ফেসবুক লাইভে ব্যান্ডের প্রধান ভোকাল মার্জিয়া তুরিন ও প্রধান গিটারিস্ট তরিকুল ইসলাম তপন লাইভে আসেন।

সেখানে চঞ্চল চৌধুরী, মেহের আফরোজ শাওন এবং পার্থ বড়ুয়ার প্রতি তারা অনুরোধ করেন গানটি যেন সব ইলেকট্রনিক মিডিয়া থেকে সরিয়ে নেওয়া হয়। এ জন্য আইপিডিসি কর্তৃপক্ষ প্রয়োজনীয় সব পদক্ষেপ নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তুরিন। এ সময় গানটি না সরালে আইনত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তারা।

এদিকে আইপিডিসির সঙ্গে যোগাযোগ করলে গণমাধ্যমকে তারা জানান, বিষয়টি আমাদের নজরে এসেছে। ব্যাপারটি খতিয়ে দেখার জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং স্টেকহোল্ডারদের প্রতি অনুরোধ জানিয়েছি।

উল্লেখ্য, শেরপুরের ব্যান্ড সরলপুর গত ১০ বছর ধরে বিভিন্ন চ্যানেলে এবং অনুষ্ঠানে গানটি পরিবেশন করে আসছে।

বাংলা চলচ্চিত্রের অন্যতম একজন অভিনেতা চঞ্চল চৌধুরী অভিনেত্রীদের মধ্যে তিনি একজন চঞ্চল চৌধুরী বেশি অভিনয় করেন ছোটপর্দায়

তবে ছোট পর্দায় তার জনপ্রিয়তা যেমন ব্যাপক তেমনি তিনি মাঝেমধ্যে কয়েকটি সিনেমা করেছেন যেগুলো সুপারহিট হয়েছে।তিনি সাধারণত নিয়মিতভাবে বড় পর্দায় অভিনয় করছেন না বেছে এবং গল্প ভালো হলে তিনি খুবই সীমিত আকারে বড় পর্দায় অভিনয় করছেন এবং যে কাজগুলো করছেন তা দর্শকদের হৃদয় ছুঁয়ে যাচ্ছে

Check Also

চিত্রনায়ক রুবেলের কাছে পপি ‘স্পেশাল’!

ঢাকাই ছবিতে মার্শাল আর্ট ব্যবহার যার মাধ্যমে সেই চিত্রনায়ক রুবেল বাংলা ছবির দর্শকদের অনেক জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published.